টাকার পাহাড় আওয়ামীলীগ নেতার বাড়ীতে


রাজধানীতে এবার দুই সহদোর আওয়ামী লীগ নেতার বাড়িতে রিতিমতো অবৈধ টাকার পাহাড়ের সন্ধান পেয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। সোমবার রাতে নারিন্দা এলাকায় একটি তালাবদ্ধ বাসায় অভিযান চালিয়ে কমপক্ষে ২০ থেকে ২৫ কোটি নগদ টাকা, বিদেশী মুদ্রা, স্বর্ণালঙ্কার ও ক্যাসিনো সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব।৬তলা ভবনের নিচতলার একটি ফ্ল্যাটের কয়েকটি সিন্দুক, স্টিলের লকার ও ব্যাগ ভর্তি পাওয়া যায়
এক হাজার টাকার নোট।

র‌্যাব বলছে , এই বাড়িটি আওয়ামী লীগ নেতা এনামুল হক এ্নু ও তার ছোট ভাই রূপণ ভূইয়ার। চলতি বছর জানুয়ারিতে অস্ত্র ও মানিলন্ডরিংসহ বিভিন্ন অপরাধে গোয়েন্দার পুলিশের হাতে গ্রেফতার হয় তারা।

জব্দ করা হয় ৫ কোটি টাকা মূল্যের এফডিআরে নথি ও ক্যাসিনো সরঞ্জাম। র‌্যাব ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, বাড়িটির মালিক গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম-সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়ার। যারা দুই ভাই বর্তমানে কারাগারে রয়েছেন। রাজধানীতে তাদের দুই ভাইয়ের মালিকানায় অন্তত ১৫টি বাড়ীর সন্ধান পাওয়া গেছে বলেও জানান তিনি। র‌্যাব ধারনা করছে, ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো কাণ্ডের অবৈধ টাকা রাখা হয়েছিলো এই বাড়িটিতে।

র‌্যাবের প্রাথমিক ধারনা বাসাটি থেকে অন্তত ২০কোটি নগদ টাকা এবং এনামুল হক এ্নু ও তার ছোট ভাই রূপণ ভূইয়ার নামে ৫ কোটির টাকা এফডিআর পাওয়া গেছে। এসব টাকা গণনার পর বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হবে। এনিয়ে তদন্ত করে মামলা দায়ের করার কথাও জানান র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রট।

গত বছর ২৪ সেপ্টেম্বর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার একটি বাড়িতে অভিযান চালিয়ে ৫ কোটি টাকা উদ্ধার করে র‌্যাব। সে সময় ৮ কেজি স্বর্ণ ও ৮ টি আগ্নি অস্ত্র উদ্ধার করে। ওই সময়ের অভিযানের পর এই দুই ভাই পলাতক ছিলো। সে সময় তাদের নামে অস্ত্র ও মানিলন্ডারিং মামলা হয়। এরপর চলতি বছরের ১৩ জানুয়ারি তাদের গ্রেফতার করে সিআইডি।

Post a Comment

Previous Post Next Post